''তোমার ওই অবাধ্য চুলের ঢেউ এ
ভাসিয়ে দিতে চাই নিজেকে"
লাইন গুলো আজো অক্ষত
অথচ আপনি আর আসেন না এপারাই
মাঝে মাঝে আপনার ক্লোনে
সান্তনা এসে উপস্থিত হয়
পড়ন্ত বিকেলের রোদ যখন
হাত বুলিয়ে দেয় মেঘের শরীরে
আর
যখন বৃষ্টি চলে পথের উপর
অবুঝ মন আপনাকে খোঁজে
মনে হয় দরজার ওপাশে
আপনি দাড়িয়ে
বৃষ্টির জলে টগবগিয়ে ফুটছে
আপনার হাতে থাকা টাটকা কবিতা
জ্বলন্ত ঠোঁটের ফাঁকে হয়ত
এক্ষুনি বলবেন - মধরাত্রি
ভেতরে আসতে পারি।