রাস্তাটার বড্ড সাহস বেড়েছে
আপনাকে ভুল পথে চালিত করেছে বলে
বার দুই'য়েক কান মলে দিয়েছি
নাকখত দেওয়াব কিনা ভাবছি
এমন সময়
আপনার ডাক ককলিয়া ভেদ করে
ঘিলু কম্পিত করল।
নীল কাঁচের গ্লাসে
উদ্দাম নৃত্যকলাই নাচছে
ঠাণ্ডা সাদা বরফ।
বারান্দাই রজনীগন্ধা মুখ তুলেছে
আপনাকে দেখবে বলে
চটির কাঁধে চেপে
আর একটু এগিয়ে এসে দেখুন
আপনার মধ্যরাত্রি
ড্রেসিং টেবিলে কার জলছবি খোঁজে ।