ভুলেরি মাশুল দিয়ে
সব কিছু গেছে ক্ষয়ে-
হয়ে গেছে
সবাই তো পর
এখন আমি
শূন্য বালুচর।
কি ছিল হিসাব-নিকাশ
আমার এ জীবনে
জানিনা কি ছিল
কি তার মানে-
ব্যথা যে আসে যায়
বারে বারে ক্ষয়ে যায়
হৃদয়ে গড়া মোর
রূপের রাজমহল ।
কত আশা নিয়ে
বেসে ছিলাম ভাল
আমার আধাঁর জীবনে
জ্বালবে জ্যোৎস্নার আলো-
সেতো ভাল বাসেনি
আলো জ্বালেনি
জীবন পুড়ছে আমার
মরছি ধূকে ধূকে।


(কাব্যগ্রন্থ: গীতি সঞ্চালন)