কথা ছিল সাথী হবে
কথা দিয়ে কথা রাখনি
কি তার পরিণাম
কোন দিন ভাবনি-
তোমার সুখের মাঝে
একটু খানি আনমনা
ব্যস্ততার মাঝে একটু ভাবনা
মনে পড়ে তোমার হৃদয়ে
এ কোন যন্ত্রনা,
ক্ষয়ে ক্ষয়ে যায়
রয়ে রয়ে যায়
আঘাতে বিচূর্ণ হয়
সব যে প্রতারনা।


দিনের শেষে অন্য দেশে
চলে যায় যখনি আমি
সবি হয়ে যায়
ব্যথা ভরা ভাঙ্গা মন
শূন্য মরুভূমি,
আচমকা ধূলিঝড়ে
আমার এ হৃদয় ভাঙ্গে
সে ঝড় জানি আঘাত করে
তোমার সেই পাষাণ হৃদয়ে।


(কাব্যগ্রন্থ: গীতি সঞ্চালন)