অলস দেহে ক্লান্ত মনে
বসে আছি একা একা,
পেরিয়ে এসেছি দীর্ঘ বরষ,
খুজে ফিরি আজও মনের হরস,
অপেক্ষা’তে প্রহর গুনি
পাব কি কখনো সুখের দেখা!

কোন সে অজানা সুখের পানে
চেয়ে আজি আমি থাকি,
মনে মনে কোন আঁপন জনের
ছবিখানি যেন আঁকি।
অপেক্ষার ক্ষণ গুলো আছে
অস্থিরতায় ঢাকি,
এর’ই মাঝে তবু পাই যেন সুখ
তোমার’ই পরশ মাখি।

মন আজ খোজে এমন কোন মন
যে মন বাসিবে ভালো আমারে,
আছে কোথা সেই জন?

জানিনা পাব কি সেই সুখ কভূ,
মন যাহা আজি চাই!
তবুও মনেতে স্বপ্ন বুনি,
জানি ঠিক কভূ আসিবে তুমি,
দেখনা আসিয়া, বসে আছি আজও
তোমার’ই অপেক্ষায়।
(০৫-১২-২০১০)