প্রিয়তম,
হৃদয়ের অন্তঃস্থল থেকে উষ্ণ ভালোবাসা নিও। তুমি কেমন আছো তা জানতে চেয়েও জানা সম্ভব নয় জানি। আমি আজ অনেক ভাল। অবশ্য ভাল থাকার পেছনের কারণ তুমি।
কুয়াশার উত্তরীয় ছাড়িয়ে সূর্য্যি মামার দেখা মিলেছে পূব আকাশে। জানালার কাঁচ ভেদ করে আমার ঘরে রোদ্দুরের আগমন ঘটেছে। ইশ! কি যে অনুভূতি! তুমিই বলো, এমন সময় টা তোমার সাথে ভাগাভাগি না করে পারি? সাথে আছে এক কাপ চা। এই ধোঁয়া উঠা চা এ তোমার উপস্থিতি মিস করছি ভীষণ ভাবে।
আজ ঘুম ভেঙ্গেছে তোমার ডাকে। এমন মন মুগ্ধ সুরে অমন ভাবে ডাকলে জান্নাতের হুর/পরীদেরও উপায় নেই সাড়া না দিয়ে! এতে অবাক হওয়ার কিছু নেই পরীরা সাড়া দিলেও সংসার এই ডাইনীর সাথেই করতে হবে বুঝলে মশাই?
আচ্ছা তুমি অমন কেন? ঐভাবে কেউ পড়াই? তোমার দাঁড়ি,কমা সবই ঠোটস্থ আমার। এভাবে পড়ালে সবাই তোমার প্রেমে পড়ে যাবে তখন এতো গুলো সামাল দিতে পারবে না বলে দিলাম হুহ!
প্রিয়, আজ অনেকদিন পর তোমার গায়ের চেনা সেই গন্ধ টা পেয়েছি। এতো দিন হারিয়ে ছিলো,না কি লুকিয়ে রেখেছিলে কোথাও? তুমি যখন উদ্যোক্তা হওয়ার কৌশল বর্ণনা করছিলে,আমি তখন ব্যস্ত তোমার বদলে যাওয়া নতুন মুখ খানি তে আমার পুরানো সেই তুমি কে খুঁজতে। দীর্ঘশ্বাসে তোমার পারফিউম বিহীন ক্লান্ত গায়ের গন্ধ টা শুকতে।মনে মনে ভাবছিলাম সফল উদ্যোক্তা তো তখনই হতে পারবো যখন তোমার গলায় প্রেমের মালা পরিয়ে দিয়ে তোমাকে ভালবাসার উদ্যোগ টা সফল হবে! হাহা হা....
কি,নিশ্চয় হাসি পাচ্ছে খুব? সত্য শুনলে সবারই হাসি পাই। যেমন হুট করে কাউকে ভালোবাসি বলে ফেললে সে তার অট্টহাসি তে ভালবাসা উড়িয়ে দেয়। তাই বলে কি তুমিও সব কথার মত, আমার ভালবাসাও হাসিতে উড়িয়ে দিবে?
প্রিয়তম, তোমাকে ভালোবাসি এটা যতটা সত্য তুমি যে আমি ছাড়া ভালো আছো এটা তার থেকেও চার গুণ মিথ্যে! তোমাকে আজ দেখেই বুঝেছি তা। কি বিশ্বাস হচ্ছে না? না হলে নাই। তোমাকে বিশ্বাস করতেই হবে এমন টা নয় হে।
শোন, পড়া শেষে আরও একটা ব্যাপার কিন্তু আমি লক্ষ্য করেছি। আমার কাজ আছে কি না এটা জানতে চাইছিলে কেন? তার মানে কি তুমি কিছুক্ষণ আমার সাথে হাঁটতে চাইছ? আমার নীরব থাকাতেই যে কতটা সম্মতি তা হয়তো বুঝেছ। এখনো কতটা ভালবাসি এটা বুঝতে পার নি?
উদ্দেশ্যেহীন কতটা পথ চলা যায় বলতে পারো? আমাদের কিংবা কোন একজনের নির্দিষ্ট গন্তব্য ছিলো না তাই হয়তো খুব বেশি পথ চলতে পারলাম না আজ! একা পথিক পথ তৈরি করলেও সঙ্গী বিহীন পথে যেন মরুভূমির হাহাকার থাকে। ধীরে ধীরে তলিয়ে যায় চোরাবালি তে। ঠিক তেমনি আমরাও হারিয়ে গেলাম, মিশে গেলাম পথের শেষ সীমানায়। তাতে কি? দৃষ্টিতে আলো ঝাপসা দেখলেও স্মৃতিতে জ্বলজ্বলে নক্ষত্র আবার কখনো পূর্ণিমার উজ্জ্বলতা থাকবেই! তোমার ছিলাম, আমি আছি, থাকবো শুধু তোমার ভালোবাসার পথে ছায়া সঙ্গী হয়ে।
তোমাকে লিখতে থাকলে একসময় সব কাগজ আর কলমের কালি ফুরিয়ে যাবে, তবু লিখা শেষ হবে না! যেমন দিনের আলো ফুরিয়ে গিয়ে রাত এলেও তোমাকে দেখা শেষ হয়না আমার। যাই হোক, আবার যখন স্বপ্নে প্রাণবন্ত তোমাকে পাবো আবারও চিঠি দেবো হাওয়া দের ডাক বাক্সে।
আজ আর লিখছি না প্রিয়। ভাল থেকো সবসময়,ভালোলাগা সবকিছু কে নিয়ে আল্লাহ-হাফেজ।


ইতি তোমার
অধরা প্রেয়সী


প্রেরক,....................................................................প্রাপক,
অধরা,....................................................................প্রিয়তম,
স্বপ্ন,.......................................................................বাতাস,
১১ই জানুয়ারি ২০১৯