বন্ধ ঘর বন্ধ ছবি
বন্ধ ঝরা পাতা
এক দুঃখ চিন্তামুক্ত
রাস্তা ঘাট ফাঁকা।
চীর তপ্ত ভীরু স্তব্ধ
বিছানা আছে ছিমছাম
ভেবে কি করব
ভালই তো বাসবো
পাশেতে বসবে তোর নাম।
একটু যেন নরম মাটি
তোর বুকেতে চিবুক রাখি
নিমেষে পলক ওষ্ঠ কাঁপি
একাই চিতাতে পুড়লাম।