বর্ষা শেষে হলুদ পাখির ঘরে ফেরা...
আকাশের গায়ে চুঁইয়ে পরা জলের ফোটায় ;
তোমার শেষের জলছবি।
এখনও বুঝি বাকি খানিকটা আছে সময়...
কিছু চিরন্তন চাওয়া পাওয়ায় ; নিভৃত অনুভূতি।


আমার ফেলে আসা গানে প্রথম বার সুর।
জীবন কে স্বরলিপি করে ;
একসাথে আঙ্গুলে আঙ্গুল জড়ানো।
এক নিয়তির অস্তিরতায়...
ভিজে পাতার ফাঁকে রোদের আয়নায়...।


রঙিন পৃথিবীর অমোঘ সঙ্কল্পে প্রতিহত জীবন...
কান্না আসে হাসির ফুল্কিতে...জঞ্জালের মতো।
ক্ষোভ রাখিনি মনের কোণে ...ক্ষমাই জীবন সঞ্জীবনী এখন ;
এক নতুন ভালোবাসায়...
নৃশংস প্রেমে পুড়তে চাই...অস্তিতের অন্তরালে।