আর একটুখানি বাসবে ভালো আমায়...?
বলেছিলে বৃষ্টি সাথে আনবে খোলা দখিন বারান্দায়
দিন ঘনাবে রঙিন পালক চড়ে সাথে নদী পাড়ের কথায়
বলেছিলে কৃষ্ণচূড়ার রঙ হবে মন-দেওয়ালে।
বলেছিলে প্রদীপ শিখা কাঁপবে ,আগুন নিঃশ্বাসে ; গোধূলি শেষের বেলায়।
আসোওনি তুমি ; যখন আমি সিঁদুর মেঘে প্রেমের কাজল - লতা।
যখন আমি নীল সাগরে তোমার পরিণীতা।
আর একটুখানি বাসবে ভালো আমায়...?