তোকে নিয়ে রঙ প্রেমের পলাশ
লাল অনুরাগ আবীর দিনে
কবির মনে নতুন চিঠি
কবির মনে ...শিহরণে...।


কবির মনে নতুন কথা
কবির চুলে হাওয়ায় ভাসে
কবির চেতন আগুন আদীম
প্রেমের কাঁপন কবির শ্বাসে।


জলপরীরা স্নানের জলে
পলক থেকে হৃদয় পাশে
কবির মনে জলের কাঁপন
প্রেমের কাঁপন কবির শ্বাসে।


কবির চোখে পলাশ আগুন
কবির আঙুল তুলির পাশে
ধূসর লালে জাগছে কবি
প্রেমের কাঁপন কবির শ্বাসে।