এই টুকুই তো জীবন
যত টুকু ভালবাসা যায় ;
তত টুকুই বাঁচা ।
যার পর নিস্বাস নেই
শুধু একটি চুম্বন,আর কিছু কথা
বৃষ্টি হয়ে মেঘ ঝরে পরা
আর কেবল মাটি , জল
শুকনো পাতার সাথে , ভিজে হাওয়ায় জুড়ে
তোর মুখে জলছবি আঁকা ।।