একদিন বিকেলের ধূল ঝড়ে
এলি তুই...
চোখ জ্বলে উঠলো দমকা ঝড়ে
লাল হলো ; জল পড়লো
প্রেম এল যেই...
তোকে যেদিন বলতে পারবো
সই...
আজ চল তোর খোলা উঠোন
হই...
আকাশ পাড়ে সাদা বৃষ্টির জলে ; মাঠের মাঝে জলের
থই থই...।