এত নাম আছে এত নাম,
তবু নামেদের মাঝে নামবো
নামেদের সাথে হারিয়ে
নামে প্রেম ধরা কাব্য।
নামেদের মাঝে শিহরন
আর নামে দের মাঝে দীঘি –চোখ,
নামেদের নামী মোক্ষে,
নাম ধরে তাকে ডাকব।
তোর নামে নাম রাঙিয়ে,
আমি তোর নামে বাঁধা থাকবো।
মুখেদের ভিড়ে ঐ নাম
তবু নামে দের মাঝে নামবো।