ওহে, আমার কিছু এসে যায় না !


বাসের মধ্যে ছাতা খুলে বসি
বসে অনেক দূর যাই
বেঘোরে ঘুমোই
বিরক্ত হই তখন কেউ ডাকলে
ভিড়ে ঘেমে আমার দিকে চেয়ে থাকলে


যে দোকানে খাই
মাছি দেখে লোকে মুখ ফেরায়
পরটা আলুর দমে
আমি দোকানির এখন বেশ চেনা


বন্ধুরা নিজেদের মধ্যে বন্ধু নেই
আমি নিরক্ষ রেখায় দাড়িয়ে
সমস্ত কিছু এড়িয়ে
নিজেকে একা ভাবিনা


তাই জুটে যায়
ফেরার সময়
আবার ঘুম পায়
আমি'ত কারুর দিকে দেখিনা


তাই কিচ্ছু এসে যায় না !