তোমায় ভেবে ভেবে সারাটা দিন কেটে যায়
সকাল গড়িয়ে দুপুর হয় ভাবনা তবু রয়ে যায়।  
বিকেল কাটে তোমার সাথে মুঠোফোনে কথা বলে
আবার শুরু হয় ভাবনা যতক্ষণ না স্বপ্নেরা কড়া নাড়ে  
রাত ভরে তুমি আসো আমার স্বপ্ন-জুড়ে ।


তোমার ভালবাসা আমায় পাল্টে দিয়েছে সম্পূর্ণরূপে
এখন আমি রাতের উদ্দেশ্যহীন পায়ে হাটা নিঃশব্দ অভিযাত্রী
দিনে অন্যমনস্ক ঘুম চোখের খোঁচা খোঁচা দাড়ির এক যুবক।
খুব জানতে ইচ্ছা করে তোমার দিন রাত কাটে কীভাবে?


সোফিয়া নর্দের কোনার সেই বেঞ্চটির কথা কী তোমার মনে আছে?
যেখানে বসে আমরা জীবনের কত অপ্রয়োজনীয় বিষয় নিয়ে তর্ক করেছি।
তুমি খুব সহজেই আমার কাছে হেরে যেতে
আসলে তুমি আমাকে জিততে দিতে চাইতে
তাইতো তোমার এতো সহজ পরাজয়।
আমি কিন্তু ঠিকই বুজতাম আর মনে মনে ভাবতাম
তুমি হারিয়া জিতিলে বন্ধু আমি জিতিয়া হারিলাম।