ভালবাসা তুমি জীবনে দিলে পূর্ণতা
জীবন ঋতুতে এনে দিলে চীর বসন্ত
আটাশ বছরে এমন পল্লব শোভিত বসন্ত আর আসেনি।


ভালবাসা তুমি আমায় করেছ রঙ্গিন
কত রংধনুইতো দেখলাম জীবন আকাশে
কিন্তু এবারই প্রথম গুনে গুনে সাতটি রঙের পেলাম সমাহার।


ভালবাসা তুমি আমায় দান করেছ সুর
যে গান দ্বিতীয়বার শুনিনি তাও আজ মধুর লাগে
যাই কানে আসে মনে হয় প্রিয়ার সুরেলা কণ্ঠ বাজে।


ভালবাসা আমি আজ তোমার কারণে এলোমেলো
তুমি ভেঙ্গে দিয়েছো নিয়মের শৃঙ্খল
নিয়ে এসেছো স্বাধীনতার মাতাল হাওয়া।