অজ্ঞ সেজেছে বিশেষজ্ঞ,
  অন্ধ দেখে শশী,
কসাই হয়েছে মশাই
আজ, মূর্খ পন্ডিতবেশী ।
ডাক্তার থেকে ডাকাত শুরু,
গুরুর চেয়ে দামী আজ গরু
আইনের আগে গাইন,
সত্য মিথ্যায় যোগ্য যজ্ঞ
ভন্ড করে শাইন।
নশ্বর থেকে অবিনশ্বর
নাস্তিক মাগে ঈশ্বর
শাস্তি পেয়েছে শান্তি আজ
তস্কর পুরস্কার।
০৫/০৬/২০১১