রোজ মেলামেশা , রোজ দেখাদেখি
তবু কি পূর্ণ হয়নাকো সাধ
হে প্রিয়তম ! , হে আমার সখী
কত কথা বলি, কত কথা শুনি
কত অভিমাণ
কত জড়াজড়ি , কত লুটোপুটি
কত দরশন
কত গান শুনি, কত গান গাহি
কত রাগ, কত রাগিনী
পুলকিত মন
কত হাসাহাসি , কত ফুসফুসি
কানে কানে কত কথা
তুমি প্রিয়তম! হাতে হাত ধরা
চলে যাই মোরা, চলে যাই কোথা?
জনশুন্য বিজন দেশে
যাবে কি তুমি ? যাবে মোর সাথে ?
শুন্য বাধন, শুন্য পাহাড়া
কহিলে তুমি মৃদু হাসিয়া ,
'' গোবি কি সাহারা ? ''