মনিষীর চোখের গভিরে লোভ দেখেছি ,
সর্বহারা নেতার দেখেছি পকেটে মোটা মানিব্যাগ।
অসহায় ভিখিরিনীর বিলাশি প্রহর ,
সামান্য কেরানীর পাঁচতলা বাস ভবন ।
সমাজ সেবকের প্রকাশ্য লুট পাট  ,
রক্ষক বাহিনীর ভক্ষক চেহারা ,
তুমিও কি গোপনে পোষ কোন অন্য কোনও চেহারা ?
তুমিও কি ?