দূর্বার একপাল বুনো মেঘ এসে থমকে দাঁড়ায়
এক আঁজলা বৃষ্টি হয়ে ছুঁয়ে যায়
আধ ফোটা কলিটাকে জাগিয়ে দেয়
কোনও এক দুঃস্বপ্নের ঘোর থেকে।

দূর্বার একপাল বুনো মেঘ এসে থেমে যায়
ঝুম বৃষ্টি হয়ে নেচে উঠে
ফুটন্ত ফুলের হাসির ছন্দে
মিশে যায় দু'জনে
এক মুহূর্তের যাপিত জীবনে।