বৃষ্টি পরীরা নেচে বেড়ায়
জানালার কার্নিশে আর বারান্দার রেলিঙে,
হেসে বেড়ায়  খেলে বেড়ায়
গাছের পাতায় আর ফুলের পাপড়িতে।
তাদের নুপুরের ছন্দে আর হাসির সুরে,
তাদের উল্লাসে আর আনন্দের উচ্ছাসে,
হেসে উঠে ফুল, গাছ, বাতাস আর মেঘের দল,
এমনকি ছাদের সিঁড়ি ঘরে আশ্রয়  নেয়া ভেজা কাকটাও।
বৃষ্টি পরীরা  নেচে বেড়ায়  
হেসে খেলে বেড়ায়,
ফোঁটায়  ফোঁটায়।