আমার নিত্য দিনের
আগুনপোড়া সব ভালোবাসা
আজ কোথায় গেল ?
ঢেউ খেলোনো সমুদ্র তীরের
লুকিয়ে রাখা সব দুরাশা
আজ কোথায় গেল ?


পাইনি ভাবতে কোনকিছু আর
লুকিয়ে লুকিয়ে দুঃখ ব্যবহার
হঠাত্‍ জানি কেমন করে
আমার ভয়ভীতিগুলো চিরতরে
আস্তে আস্তে মুছে গেল !
বলি এই দুঃখমাখা জীবনের সব
নীল রংগুলি মুছে ফেলার সরব
শক্তি আজ কে পেল ?


আগুনপ্রভাত এই মনটিতে
ভালো লাগা সব ছড়িয়ে দিতে
কে গান শোনাল ?
কী দেখে এই মনের
সব কালো অধ্যায়গুলি
আজ হারিয়ে গেল ?