কোন একদিন বলেছিলে তুমি
"......টাকাপয়সা জায়গা জমি
যদি না থাকে তোমার
তবু তুমিই আমার, শ্রেষ্ঠ উপহার।
যদি না দিতে পার, হীরা পান্না
তবু একবারও রাগ হব না
না থাকে যদি বাড়ি-গাড়ি
নেই সঞ্চয় কোন দরকারি
তবু তোমার জন্য খুলে রাখব দ্বার
তুমিই যে হলে, শ্রেষ্ঠ উপহার....."


এই বলে তুমি রেখেছিলে হাত
তাই ভেবে স্বপ্নে কাটিয়েছি রাত
ঘুম ভাঙতে আমার হল যে দেরি
ততক্ষণে তোমার পরনে বিয়ের শাড়ি
দিয়েছে সে যে তোমায় যা যা দরকার
বুঝেছি কী চাই তোমার- শ্রেষ্ঠ উপহার।