মৃত্যূ, জেগে আছ কি ?
তোমার জন্য থেমে রাখর আমার যৌবন
তোমাকে দেখব খুব কাছে থেকে
তোমাকে আলিঙ্গন করব প্রেমিকার মত
অনুভব করব তোমার ক্ষুধা
তবে এখন নয়
কিছু কাজ বাকীই রয়ে গেল
তা না করে এত সহজে নিজেকে বিকিয়ে দেব?


আমার ঠোঁটে লেগে আছে বসন্তের দীর্ঘচুম্বন
এখনও আমি বিপ্লবী হয়ে উঠিনি
এখনও তো সেরা কবিতাও লেখা হল না
মায়ের হাতের সোনামুগ খায়নি কতদিন
তবে কেন ডাক? কেন?


আমার এখনও ঘুম ভাঙেনি
করা হয়নি যা করার ছিল
বেঁচে আছি নপুংসক হয়ে
তৃপ্তি এখনই দিতে পাব না।


তাই আপাতত তুমি


ঘুমাও


আমি আসব পরে।