আজ বৃষ্টি নামুক বা নাই নামুক, কথা হবে,


কথা হবে অনেক কোলাহল পেরিয়ে।


তুমি সিঁড়ি বেয়ে নেমে গেলেও আমি জানি --


আমি জানি সংলাপ জারি আছে এখনও ।


দৃশ্যমানতা হারিয়ে গেলেও কিছু সংলাপ


কিছু কিছু সংলাপ কখনও ফুরায় না।


কখনও চাঁদের মত বৃদ্ধিহ্রাসে একাকী অপেক্ষায় থাকে


কিছু সংলাপ, না-লেখা কবিতার মত প্রহর গোনে।


কখনও ধাক্কা মারে আমার দরজায় -- যাই- ই আমি যাই ।


খসে যাক আগল , বাঁধ ভেঙ্গে আসা জল ঘিরছে আমায় ।


বিভ্রান্ত কোলাহল পেরিয়ে কথা হবে দিনের কিনারায়।