।।হাইকু।। -(১)
--------------------------
স্বপ্ন দু চোখে
দেখে কত মানুষ
প্রাপ্তির খোঁজে।
--------------------------
।।হাইকু।।(২)
--------------------------
মেঘলা দিনে
মন কাননে জাগে
হিল্লোল দোলা।
--------------------------
।। হাইকু।।-(৩)
----------------------------
কথার দোলা
অচেনা ঠিকানায়
হারিয়ে গেল।
---------------------------
।।হাইকু।।-(৪)
---------------------------
মায়া হরিণী
শিশির ভেজা ঘাসে
মুখ লুকালো।
-----------------------------
।।হাইকু পাঁচ।।-(৫)
-------------------------
আঁখি পল্লবে
ফুটে উঠেছে মায়া
বেদনা ভরা।
------------------------------------
।।হাইকু।।-(৬)
----------------------------------
মেঘের ভেলায়
রাম-ধনুর চিহ্ন
উজ্জ্বল হলো।
-------------------------------------
৮/৪/১৯