যদি আমার বাণীগুলো বিশ্বাসযোগ্য হয় সত্যিই
বিশ্বাস রেখো তবে আমিই এখনো
সত্যিকার বাণীর জন্য আধারে হাতড়াই;
সময়জ্ঞন আমার বড়ই অভাব, তাই
অধুনাও সেকেলে শেকলে বাধা হয়ে আমার পা, আমি
সত্যকে খুজে ফিরি পুরনো বিদ্যায় ।


লোকে ভাবে অবিশ্বাসী আমি,
সত্যে নাই ভক্তি কিছুই
আমি সত্যকে খুজি আকাশে বাতাসে
দেখি সত্যের কোন সীমারেখা নাই !


নিজেকে বাধি অদৃশ্য সত্ত্বায়
অদৃশ্যে হয়ে বিশ্বাসী
অদৃষ্টকে অভিশাপ দিই আমি
কেন সত্য বলে পাইনি কিছুই !!


তবু মানুষ অনন্তকাল বেচে থাকুক
মানুষের জয় হোক;মানুষ ছাড়া
স্বীকৃতি দিইনি কাউকে আমি
মানবতাই তবে সত্য হোক ।