এসো ভালবাসা;
চারদিকে দৃষ্টির অন্তর্জাল বুনে
অসীমে মেলে দাও ডানা ।


চোখমুদে দেখো যদি আকাশের নীলিমা এখনো
অত্যন্ত ধূসর কিংবা কষ্টের নীলে
ঢেকে আছে -
তবে এসো হাত মিলাই হাতে;


বৃষ্টিবিহীন অমাবস্যায় এসো,
আধারে আধার যেমন মিলে মিশে রয়
শরতের কাশফুলের স্পর্শের মত
নূতন ভোরের স্বপ্ন নিয়ে এসো।
রাতের শেষে স্নিগ্ধ প্রভাতে
জানি নিশ্চয়ই কুহেলিকা ছিড়ে
আসতেই হবে তোমায়, যেখানে
ক্লান্তির শেষ বেলা সকলেই আসে !


জানি আসবেই তুমি
আমাদের সবার হৃদয়ের উঠোনে
জানি আসবেই এই বিস্তৃত উঠোনে
                         হৃদয়ের টানে!!


*অনিচ্ছাকৃত বানান ভুলের জন্য ক্ষমাপ্রার্থী