চারপাশে ধাঁই ধাঁই  বেড়ে উঠছে দেবদারুর ঝাড়  
মাঝপলি জুড়ে পেঁজা কাঁদায় বিরক্ত বনসাই
হা করে আলো খোঁজে,আলো কই !
কুচি কুচি দিবাস্বপ্ন হাইওয়ে ধরে উড়ে গেছে মধ্যাহ্ন বেলায় ।


ইতিপূর্ব ;
চীনের মহা প্রাচীর তুলে এনে লোহার কপাট এঁটেছিলাম তোমার কোঠরে কোঠরে
যেন চোরাবালি না গেলে তোমার আঙুলের ডগা ।
তারপর যেই না একটু প্রজাপতি ধরতে বেড়িয়েছি ,
কোন এক মায়াবী বিকেলে সম্মোহনী সন্ন্যাসিনীর ইশারায় পাশ ফিরে শুয়েছি;
আফসোস ,তুমি ছোবল দিলে তোমারই গর্ভস্থলে ।
সেই থেকে অদ্যাবধি আমার হা করে থাকা,
হেলেঞ্চার ডগারা চুপিসারে প্রাচীর ডিঙিয়ে আকাশ ছুলো
শুধু আমিই মিশে রইলাম বনসাই দেহে, তোমার বিষাক্ত শবের জমিনে ।