প্রিয় নয়নতারা,
যদিও নামটি তোমার নয়। অনেকটা ভালোবেসে তোমায় দিয়েছিলাম আমি নামটি। কারণ তুমি আমার দুই চোখের তাঁরাই ছিলে। তোমায় আমি সর্বক্ষন চোখে হারাতাম। কিন্তু কখনো ভাবি নাই যে, চোখে হারাতে হারাতে কখন আমার হৃদয় হতে একদিন হারিয়ে যাবে। আমার হৃদয় মাঝে তোমারে নিয়ে চেয়েছিলাম ফুল ফুটাতে। কিন্তু অবহেলায় সেটা পরিচর্যা করতে না পেরে অকালে ঝরে গিয়েছে ।
এজন্য নতুন করে বীজ বপনের ইচ্ছেটাও শেষ হয়ে গিয়েছিল।


ইচ্ছে ছিলো অনেকটা পথ পাড়ি দিবো তোমার সাথে। কিন্তু পথের মাঝে এতটা চোরাকাটায় ভরা ছিল যে কিছু দূর যেতেই আমার চরণ ক্ষতে লাল হয়ে গিয়েছিল। তাই আর বেশি দূরে এগিয়ে যাওয়া হয়নি। আবার ইচ্ছে ছিলো তোমার সাথে আমার প্রতিটা বিকাল রঙিন ভাবে সাজিয়ে তুলবো। কিন্তু প্রতিটা বিকাল কালবৈশাখীর কালো মেঘে অন্ধকারে ছেয়ে যেতো। তাই তোমার সাথে আর কখনো বিকালটা রঙিন করা হয়ে ওঠেনি।


এজন্য তোমার সাথে আমার আর দূরের পথ পাড়ি দেওয়া হলো না। হলো না তোমার সাথে বিকালটাকে রঙিন করে সাজিয়ে ওঠা। হয়তো এটা আমাদের বিচ্ছেদের ইঙ্গিত ছিলো।


তবে এখন কি তোমার বিকালটা রঙিন হয়, ঢেকে যায় সাদা মেঘে মেঘে ওই নীল আকাশ, মন ছুঁয়ে যায় প্রশান্তিতে। তবে এখন আমার খুব ভালো একটা বন্ধুত্ব হয়েছে। ওই যে সেই কালো মেঘের সাথে, তার সাথে এখন আমার ভীষণ ভাব। কারন সে এখন আমার ভীষণ যত্নে মন ভাঙার গল্প গুলো মন দিয়ে শুনে এবং আরও বেশি কালো বর্ন ধারন করে আমাকে সান্তনা দিয়ে যায়।


আর  মনটা এখন সব সময় একটা কথাই বলে চলে "ভালো নেই, পাও টের? হারিয়েছে সব আগের – আবেগ  যা ছিল নেই অবশেষ,  আমাদের দূরত্ব এখন এক মহাদেশ।"