এখন তবে যাই
আবারও না হয় ফিরে আসবো,
কোন এক মাঝবোশেখীর কড়া রোদে
তোমার জন্য এক আকাশ বৃষ্টির জল নিয়ে,
এক গাছ কৃষ্ণচূড়ার আগুনলাল সবুজাভ ছায়া নিয়ে।


এখন তবে যাই, যেতেই যে হবে
কথা দিলাম আবারো ফিরে আসবো
কোন এক অদ্ভূত নীলের ভীড়ে মন খারাপের বিকেলে
তোমার জন্য কাঁঠালচাঁপার হলুদ সুভাস নিয়ে,
রাতের কোলে লুটিয়ে পড়া সন্ধ্যার মেঘ নিয়ে।


যাই বলতে হয় না?
কে বলেছে? আসি বললেই কি আর আসা হয়?
আচ্ছা এবার তবে আসি,
অনেক দূর যেতে হবে
গন্তব্যহীন পথের অনিশ্চয়তাও যে অনেক দূর।
তবে কথা দিলাম, ফিরে আসবো
আবারো ফিরে আসবো,
তোমার জন্য এক জীবনে গড়া
সব স্বপ্নের স্থাপত্য নিয়ে।