আমি এক কবিতার পাগল!
হতেও পারে এ আমার নামের একটি অংশ
এটা পরিচয় নয়, নয় কোন গোত্র কিংবা বংশ।


আমিতো কবিতায় ডুবে থাকি
অকবি হয়ে কিছু অগোছানো কথামালা লিখি
আবার কবিদের কবিতা থেকে প্রতিক্ষণ শিখি।


আমি আমার মত চাই
অনেক বেশি পাঠক পেতে বোনে যাই হিংসুটে
আবার অনুতপ্ত হয়ে ফিরে আসি আপনাতে ছুটে।


আমি ভালোবাসি আমাকেই
আমার লেখায় মন্তব্য চাই অনেক বেশি করে
বাদ না পরে কেউ, হোক সেটা ধিক্কারের তরে।


আমি কি কবিতার পাগল?
প্রশ্ন মনে অন্যের কবিতাকে কি যেন ভাবে হারাই
সকলের ঘৃণার পাত্র এখন নিজেকে খুঁজতে চাই।