লিখিব অতলে রাখি দেখিবে ভুবন
ভিন্নতায় খূজে পাবে বাংলা কবিতায়
এমন সৃষ্টি দেখিবে পাঠক সেজন
স্মৃতির আঙ্গিনা হবে কলম খাতায়
অতীত হতে দেব না কবিতার ভাষা
অমর করে রাখবে সতত কবিরা
কবির হৃদয়ে স্বপ্ন রবে মোর আশা
ভয়ে কাটে দিন মন কবিতা অধরা


আজিকার দিনগুলি সবি হবে পর
সহস্র বছর পরে খুঁজিবে না কভূ
আদলে পরিবর্তন মিছে ডাকা প্রভু
ডাকিবে না কেহ আর তুমি কবিবর
তবুও লিখতে হবে রেখে কবি মন
কবিতায় কথা কলি কবির ভুবন।