কবি মার্শাল মনের মায়াজাল
দূরে আছে অতীত সীমানায় আমায় ফেলে একা
হয়নি কখনো দেখা হয়নি কথাও
তার নিপুণ ছোঁয়ায় তবে হয়েছে কিছু শেখা।


কবিতার মাঝে ডুবে থাকা একটি পাগল বলবো আমি
মহা পুরুষ থেকে ছোট মানুষ, কে বাদ পড়েছে ?
তার বিচরণ প্রতিটি পাতায় পাতায় সাক্ষী
এখন বড় ইচ্ছে! কি করি! তাকে যে খুব মনে ধরেছে!


হতাশায় দিন কাটে, পাবো কোথায়? হাটে না ঘাটে
নাহ! এমন করে কি পাওয়া যায় ঐ মানুষটাকে
মনের মাঝে যে সব সময় দোলা দিয়ে যায়
যার জন্য কবি হতে ইচ্ছে হয়, পাবো কোথায় তাকে?


কবি মার্শাল ইফতেখার আহম্মেদ শুধু একটি নাম
হয়তো কোন একদিন লক্ষ কবির ভিড়ে উজ্জ্বল আভায় পাবো
উচ্ছ্বসিত হয়ে পাগল প্রায় ছুটে যাবো কাছে
অনেকের ভিড়ে নিভৃত হাতছানি দেওয়ার আগেই হারাবো।


কবি দক্ষতায় আলো দেখানো আধুনিক কবিতার কবি
অনলে পুড়তে থাকা কবিতারা তার কলমের আঁচড় খেতে চায়,
মনের মায়াজালে স্বপ্নের মত এসে ডাকে আমি কবিতা
আমায় নিয়ে নাও তোমার আঁচড়ে কিংবা অবজ্ঞায়।