এলোমেলো ছিল কবিতার ভাষা আমার হাতে লেখা
ছন্দ মিলে ভাবের ভুলে শুরু হওয়া হয়নি ফিরে দেখা
তবুও থামিনি চলার পথে খুঁজেছি নতুনে ভালো কিছু
কবি নামক মহান নায়ক পেয়ে ধরলাম তাহার পিছু।


আহ! কি বলিব আর কবিতা সমাচার শেষ যে এখানে
সমস্ত লেখা দিলেম তাতে কবিমনা আছেন যেখানে
তাহার নামে ছাপিল গ্রন্থ আমি নেই কোন পাতায় !
কষ্ট মনে ছিঁড়েছিলেম বাকী সব লেখা যা ছিল খাতায়।


আজও আমার কষ্ট নেহাত মনেই লুকিয়ে আছে
কোথায় দেখাবো কে দেখবে? বিলিন করব কার কাছে ?
এমন ভয়ে আজও লিখি মনের আবেগের কিছু কথা
ফেসবুকে এসে আবার বেড়েছে আরও তিক্ত ব্যথা ।


এখনও বুঝি আগের মত আছে ভিন্ন কিছুটা চিত্র
চোরের চুরি সাগরে ঘুরি মাঝে মাঝে মিলে মিত্র
আমার লেখাটা নাম পাল্টে পাচ্ছে সনদ গ্রুপে
নিজের নামে ফিরিয়ে আনতে কত কি যে লাগে প্রুফে ।


তাতেও থামে না চোরের দলে ভ্রান্তিতে ছড়ায় মিথ্যাচার
প্রতিবাদে মিলবে সাজা তথ্য আইনে চুরির জন্য বিচার
সমাজ তন্ত্রের জালিয়াতি ভাব সাহিত্যে কেন আজ ?
বাঙালী হয়ে ঘৃনাবুক আমার ওদের হবে কি লাজ ?