মনের ভাষায় যার কাব্য লেখা হয়
নান্দনিক ছন্দময় পদ্য সমাহার
সেই কবির মনেতে কেন এত ভয়
বিষাদ ভরা হৃদয় কেন হল তার
কবি কি জানে না তার বিরহ বেদন
হয়না পাওয়া তার শুধু ভালবাসা
দিয়ে যায় সব কিছু পায়না যতন
কবির জীবনে কেন আশবে নিরাশা?


এই কবির জীবনে লেখা আর লেখা
পাওয়ার আশা নেই পাঠক কি দেবে?
প্রকৃতি শুধুই তাকে ভাবূক বানাবে
কবির জীবনে শুধু অন্ধকার দেখা।
চাইনা এ কবি হতে মনে ব্যথা নিয়ে
কে রাখিবে মনে শুধু ভালবাসা দিয়ে।