প্রনব মজুমদার তুমি দুই বাংলার মেল বন্ধন
সাহিত্যে সাম্রাজ্য করেছো করিয়া রাত্রি যাপন
হৃদয় নিংড়ে দিয়েছ লেখার মাঝে সব
পাঠক হয়ে আছি আমি করে কলরব।


উত্তম চক্রবর্তী সাগর পাড়ে তোমার জন্ম স্থান
পেটের তাড়নায় তুমি করেছো রাজধানীর আগমন
লেখালিখি বাসনা তোমার ছোট বেলা থেকেই
কাব্য লেখায় তোমার কোন অলসতা নেই।


অজিত কুমার কর তুমি বাংলা কাব্যের প্রভাকর
সহস্র কবিতা দিয়ে করেছ বাংলা কবিতা সম্ভার।


মনোজ ভৌমিক তুমি তো দুর্নিবার কবি
কবিতার প্রতিটি পাতায় রয়ে যাবে তোমার ছবি
পেশায় চাকুরি আর নেশার কাব্য রচনা
অন্তরের অন্তর থেকে বলছি আমি তোমায় ভুলবো না


তাপস গুহঠাকুরতা ভালবাসি তোমার কবিতা
মাঝে মাঝে আসো তাই আমার মনে ব্যথা।


শরীফ আহমাদ হবে হয়তো তুমি মহাজ্ঞানী
তোমায় কি বলবো আর আমি কতটুকু জানি
যেটুকু লেখার মাঝে দিয়েছ এই বাংলা সাহিত্যে
অমর করে রাখবে প্রজন্ম থাকিতে তোমার সাথে।


অধ্যক্ষ দেলওয়ার হোসেন শিক্ষকতায় তুমি মহান
কাব্য রচনা করে তুমি পেয়েছ সাহিত্যে সম্মান।


রহমান মুজিব আজ করিব তোমার বর্ণন
শত কবিতার মাঝে তুমি পেয়েছ সম্মান
লেখার গভীরতা ভাবনার অতলে খেলা করে
সাহিত্যের মাঝে থেকে তুমি ভালবেসো আমারে।


কি করে পারো তুমি কবি মুলচাঁদ মাহাত
প্রতিটি কবিতায় আমি খুঁজে পাই আলোক প্রভাত।


নাসিরউদ্দিন তরফদার তুমি অনুব্রত কবি বাংলার
বর্ণনা জানা নেই কি করে করি তোমার সমাচার
কবিতায় তুমি করেছো আমার মন জয়
চেষ্টা করিব যেন তোমার মত আমার লেখা হয়।


সহস্র কবিতার সম্ভার নিয়ে আছো এই বাংলার দিগন্ত রবি
তুমিতো মো: আনোয়ার সাদাত পাটোয়ারী (মঞ্জুবাক কবি)


শেখর ঘোষ তুমি কাঁচড়া পাড়া ভারতের সন্তান
ব্যবসার ফাঁকে ফাঁকে দিয়েছ কবিতায় ধ্যান
মাঝে মাঝে ফিরে আসো অতিথি পাখি হয়ে
লেখায় গভীরতা দিয়ে থাকো মাধুর্য নিয়ে।


তুমিতো অনেক ভালো লেখো তবে কেন থাকো দুরে
অনন্ত গোস্বামী প্রতিদিন আসো রাখবো তোমায় আদরে।


গৌতম রায় কাব্য সৃষ্টি কর তুমি অবলীলায়
অবাক হয়ে থাকি আর পাঠে মুগ্ধতায়
প্রতিটি কাব্য যেন অলি গলির সাহিত্য কথন
ছন্দ ভাবের গভীরতায় পায় কাব্যিক ভুবন।


ধন্যবাদ জানাই তোমায় হুমায়ূন শরীফ
প্রবাসে থেকে কাব্য রচনা যথার্থ করি তারিফ।