নাম : মোঃ নাজমুল হাসন
পিতা : মোঃ বেলায়েত হোসেন
মাতা : লায়লা বেগম
জন্মস্থান : খুলনা
জাতীয়তা : বাংলাদেশী
বয়স : ২১ বছর
  মা-বাবার চার সন্তানের মধ্যে সবার বড়ো আমি। পড়াশুনা করছি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিবিএ ৪র্থ বর্ষে (প্রায় শেষ পর্যায়ে)


    শুধু কবিতা নয়, বিভন্ন বিষয়ে লেখালেখি করি নিজস্ব ভালোলাগা থেকে এবং এটি আমার প্রিয় শখগুলোর একটি ও অনেকটা নেশার মতো। কিন্তু একাডেমিক চাপ এবং ব্যাস্ততার কারনে নিয়মিত লেখালেখির সুযোগ হয়ে উঠে না। তবু সময় পেলে চেষ্টা করি কিছু লেখার। তবে হয়তো তা সবসময় সুন্দর করে ফুটিয়ে তুলতে পারিনা।


    *এই ওয়েব সাইটে আছি প্রায় পাঁচ মাস। এখানে অনেক বড় মাপের কবি আছেন। তাদের অসাধারণ লেখাগুলোর ভিড়ে আমার লেখাগুলো খুবই ক্ষুদ্র। তবু অনেকের ভালোবাসা পেয়েছি এবং সুচিন্তিত মতামতের ধারা অনুপ্রানিত হয়েছি।
     কিন্তু অনেক সময়ই তাদের মন্তব্যের উত্তর যথা সময়ে দেওয়া হয়ে উঠেনি বা বিলম্বিত হয়ছে। তাছাড়া অন্যন্ন কবিদের অসম্ভব সুন্দর কবিতাগুলোও অনেক সময় পড়া হয়ে উঠেনা অথবা পড়া হলেও তাতে মন্তব্য করা হয়ে উঠেনা। এজন্য অনেকে শুভাকাঙ্খী হয়তো অহংকারী ভাবতে পারেন।
     আসল ব্যাপারটা তা নয়। বরং জীবনের চারদিক থেকে ঘিরে থাকা চাপটার কারনেই অনেক সময় ইচ্ছা থাকা সত্বেও অনেক কিছু করে উঠতে পারিনা। তবু এইসব ব্যাপারগুলোতে ক্ষমাপ্রার্থী এবং সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবন বলেই আশা রাখছি।


     ধন্যবাদ সবাইকে পাশে থাকার জন্য এবং আশা রাখছি ভবিষ্যৎতেও পাশে পাবো আপনাদেরকে।