তুমি বিপরীত স্রোতে থাকো আমার
আমি থাকি নির্জন ঝিলের পাশে
ঠাণ্ডা ধীর বাতাস আমার প্রিয় ,
তোমার উন্মত্ততা ,
তবু হৃদয়ের চোরা গলিতে
তুমি এসে নাইতে চাইলে
ঝিলের পানির ঘোলা জলে
না করেও না করা আমার অভ্যেসে নেই বলে
সব টুকু ঝিল ই তোমায় দিয়ে দিলাম ।
এলোবাতাসে তুমি মাঝে মাঝে উন্মত্ত হও
তবু মেনে নিয়েছি
হারিয়ে যাওয়া তোমার মেনে নেইনি ,
ফের নাইতে আসবে বলে হারিয়ে গেলে
আমি ঝিলের ধারে বসে আছি একা একাই ।