১।
once she felt  
a colorful butterfly is singing in her eyes
dancing in her heart
still she is trying to catch
that singing and dancing butterfly
oh! she can't !


২।
শেষ বিকেলের ফুল বলে উপহাস করছিলাম
আজ তার অভিমানী চোখ
আকাশের দেশে বাড়ী বানায়—
অপরাজিতা , নীলমণি আর সব
সুগন্ধী বকুলকে সাথে নিয়ে
আড়চোখে দেখে আমায়
আমার বুক জ্বলে যায় ---------।


৩।
ইদানিং ভাললাগা গুলো
সব হারানোর মত ব্যথায় যন্ত্রনায়
কাতর থাকে,
আমার বুকে অশান্ত দাপাদাপি
আমি আপাত নিঃশব্দ থাকি...।