চুকে বুকে যাক আজ সব লেনদেন
আমার ইচ্ছেঘুড়ি আজ হাওয়ায় উড়িয়েছি
বেলা নেই বলে কতদিন অপেক্ষায় ছিলাম
এসব অপেক্ষার ধুলো চিরদিন মলিন হয়
আমার আর সয় না এত ধুলোর বন্যা
এবার আমার পাখায় আগুন লেগেছে
বন্যা হলেও ছুড়ে দেব সব
নদীর কাছে এলেম বলে আমার জমা নেই আর কোন জল
আকাশের হাতে দিয়ে দিয়েছি জমানো সব কথা
এবার ছুটি হল বলে আমার আর দায় নেই।