আচ্ছা তুমি ঝড় দেখেছো ?
রিমঝিম বৃষ্টি ?
আচ্ছা যাও ধরেই নিলাম দেখেছো …
আমার পাশে বসে দেখেছো ??
আমার হাতে হাত রেখে ??
ঠিক আছে এই আমার বুকে কান পাত
শুনতে পাচ্ছ ?
এ হচ্ছে সাইক্লোন …
তোমার জন্যে ।।
আচ্ছা তুমি শেষ বিকেলে বসে যাওয়া রোদে বেড়িয়েছো ??
বেড়াও নি ?
আচ্ছা ঠিক আছে আমি তোমায় হাত ধরে নিয়ে যাব
আমাদের সবুজ বনের পাশে —
কোথায় ?
সেই সবুজ পথ আছে না !
ঐ যে ময়ুর বেড়ায় যে …
পাখিগুলো বন্ধু হয়ে যায় যে !!
ঐ যে রুপোলী পালকের পরীরা গান গায় যে !!
ওখানে
ও-খা –নে—
কেন ?
চেনোনি ?
ঐ যে বন পাহাড় !
ঐ যে বন সমুদ্র !!!
ঐ যে আকাশ আর সবুজ বন একসাথে
মিলে গিয়ে বন্ধু হয়েছে !!
সেখানে —-
সে–খা– নে—–।।