১।
সব হৃদয়ের লুকোচুরি খেলা


তোমার কল এলো অথবা মিসকল
নম্বরটা দেখলেই হৃদকম্প উপস্থিত
কয়েকটা লম্ফঝম্ফ করে
স্থির হতে সময় নেয়
ততক্ষণে ভেতরটাকে বুঝিয়ে দেই
আসলে সে শুধু ঢেউয়ের দোলা
কেউ নেই কেউ না
সব হৃদয়ের লুকোচুরি খেলা …।


২।
তোমার চোখ


তোমার চোখ দিয়ে মুক্তো ঝরে না
দেখলেই মনে হয় সাপ
এঁকেবেঁকে এক্ষুনি ছোবল মারবে হৃদপিন্ডে …


৩।
প্রেম


সামনে ডাবল ডেকার বাস
তুমি বলছো ওটাই নাকি প্রেম
আমি প্রেম খুঁজ়ে বেড়াচ্ছি …।