বেদনারা আমার কষ্টে আছে
ভাষা নেই বলে চোখের জল হয়ে বেরোয় না
একাকী বালির দেশে মুখ গুঁজে
অভিমান জানিয়ে আকাশ দেখে ।
বুকের ভেতরে জমে না থেকে বের হয়ে
নদী হোক
আমার একাকী বয়ে বেড়ানোর মতন আর
কোন জল নেই
সামনে মরু হবে বুক
জল শুকিয়ে খাঁ খাঁ করবে চৌদিক
আমি এরপরে নিজেই বাষ্প হয়ে মেঘ হবো ।