তোমার চোখ এত নরম কেন ?
ছুঁয়ে দিতে ইচ্ছে করে
তোমার ভেতরটা কি আরো নরম ?
জলের মতন ??
দেখতে দেবে ?
ছুঁয়ে দেই ?
পালকের মতন ??
আচ্ছা তোমার কি হাত ধরতে ইচ্ছে করে না ?
ছুঁয়ে দেখো না !!
একশ বছর ধরে অপেক্ষা করছে এই হাত
তোমার একটু খানি পরশের জন্য
এই অন্তর এই জলের মতন মন
ছুঁয়ে দেখ
বদলে যাবে
সত্যি বদলে যাবে
স--ব সব কিছু !
৩০/০৬/১৩