মুক্তগদ্য


তার সাথে দেখা হল । অনেক দ্বিধা সংকোচের পর কথা হল ।সে এক আশ্চর্য পরিবেশ ।নীচে জল ,আদিগন্ত জল আর জল , একটা বড় টাইটানিকের মত শিপে আমি আর সে ।
আর সবগুলো মানুষ তুচ্ছ ছিল আমার কাছে ।ভাললাগারা এক চুড়ান্ত অবকাশ ।সব ভাললাগাগুলোর সময়গুলো শেষ হয়ে যায় ।আমার মনে হচ্ছিল শেষ না হোক ,পথটাই শেষ না হোক। কিন্তু শেষ হয় এবং বড্ড মন খারাপ নিয়ে শেষ হলো। তাকে মুঠোফোনের নাম্বার দিয়ে এলাম সে চাইতেই । বাসায় এসে অপেক্ষা করছিলাম সেই নাম্বারটা থেকে একটা কল পেতে ।না এলো না কল ।আমি জানি কেন এল না ।মন খারাপ নিয়ে আমার সব হাত পা যেন অবশ হয়ে এল ।
কথা বলতে ইচ্ছে করছে না কারো দিকে তাকাতে ইচ্ছে করছে না ।খারাপ খারাপ ভীষন মন খারাপ ।
আহা সে যদি একটিবার কল দিতো !
আচ্ছা সে যদি কল করে আমি কি বলবো ?
আমি কি তাকে আমার ভাললাগার কথাটা বলে দেব ?বল্ব কী চল না আকশের ঠিকানায় ঘর বাঁধি ?
বলবো চল না অনেকটা সময় ঠান্ডা কফির পেয়ালার সামনে বকবক করি ?
একটা সবুজ দ্বীপে দোচালা ঘর বাঁধি আর খুনসুটি করি রাজ্যের ?
জলে পা ডুবিয়ে বসে এক একটা ঝাঁঝাঁল রোদ্দুর বিকেল করি ?
হা বলব আজ তার কলটা পেলেই ।
এস এলো না তো সেই কল ? কতগুলো সময় অপেক্ষা করতে হবে তার একটা কলের জন্য ??