একটু বসে যাও
ইন্সট্যান্ট কফি দেব
সাথে দেব গোলাপ পাপড়ি
প্রজাপতির বর্ণিল পাখা …
হলো না বুঝি ?
আরো দেব লজ্জাবতির
লাজুক রঙ্গা সবুজ লজ্জা !
আর দেব মেঘ
আকাশের সবগুলো তারা !
তাও হলো না বুঝি !
দেব তোমাকে খোলা মাঠের
ঘ-ন সবুজ
আর নীল সাগরের ঢেউ এর
দুর্দান্ত উড়ে যাওয়া !