মাঝে মাঝে নিজেকে ঘাস মনে হয়
কিছুতেই যেন কিছু যায় আসে না
ভীষন রকম নির্বিকার
রেললাইনের মত
ঝম ঝম করে ট্রেন আসবে
আমি ওরকম ই বুক পেতে দিব ।।


অথবা গাংচিলের মত
পাখা দুদিকে
সাঁই সাঁই উড়ে যাওয়া
শুধু মাঝে মাঝে আড় চোখে
এই সবুজ ঘাসের দেশ দেখা …


অথবা তোমার ভালবাসা বিহীন চোখ দেখা
বুকের ভেতর আর কেমন করে না
আমি তো সাদা ঘাসের মত আজকাল
রোদ্দুর নেই বৃষ্টি নেই
বাতাস ও ছিঁটেফোটা নেই …