আমি আসলে সহজ করে ভাবতে চাই
ওরকম জটিল ভাবনা আমার সয় না
এই যেমন তুমি যদি বল
“আমার হ্রদয় হয়েছে রুদ্রশীলা, মনটা হয়েছে পাষাণ “।
সে আমার ভীষন জটিল মনে হয়
তুমি যদি বল
“এই শুনো কারো জন্য না আমার মন কেমন কেমন করে”
সেও আমার জটিল মনে হয়
অথচ তুমি যদি সহজ করে বল
“এই শুন আজকের তুমি না আমার দারুণ প্রিয়”
সেও না হয় আমি বুঝে নেব ক্ষন
আরো সহজ করে যদি বল
“শুনো এই তুমি না আমার দারুন প্রিয় ”
সেও বুঝে নেব
হ্যাঁ সে আমি তো কারো কারো প্রিয় তো হতেই পারি
অথচ তুমি যদি বল
“শুনো আমি না তোমায় ভীষন করে মিস করি ”
তবে এই আমি বুঝে নেব
হ্যাঁ আমি বুঝি খুব প্রিয় মানুষ কারো কারো
আচ্ছা তুমি যদি বলো
“শুনো আমি না তোমাকে না ভীষন করে ভালবাসি ”
আচ্ছা তখন আমি কি ভেবে নেবো ?
আমার সবগুলো ভাবনা কি তখন হলুদ শর্ষে ক্ষেতে হুটোপুটি খাবে ?