মন খারাপের এই শীত সন্ধ্যা ! মন খারাপ ! মন খারাপ ! মন খারাপ !
এই ইট কাঠ পাথরের শহর ছাড়িয়ে এক্কেবারে চলে যাব মনপুরায়
ঘন সবুজ একটা শীতল দ্বীপ
একটা নদী সে আমার নদী
একটা জল
সে আমার জল
একটা নদী সোহাগী
সে আমার হতে চায় কিনা
আমি জানতে চাই নি
আমি বরাবরি স্বার্থপর
ঠিক তোমার মতন ।
তুমি যেমনি বললে ভালবাসি
ভালবাসতে আমি চাই কিনা
সে জানতে চাইলে না
এরপর একাই বললে
তুমি এভাবে ভালবাস
সেভাবে ভালবাস !
একবারো জিজ্ঞেস করলে না ভালবাসি কিনা !
আহা কি অবাক ব্যপার
এরপর পতন
স্বররগ থেকে একদম মাটিতে !
দেখো এই আবার আমাকে দোষ দিও না --